Sports

যে ভুলে এশিয়া কাপ থেকে বিদায় নিল বাংলাদেশ

যে ভুলে এশিয়া কাপ থেকে বিদায় নিল বাংলাদেশ

যে ভুলে এশিয়া কাপ থেকে বিদায় নিল বাংলাদেশ এশিয়া কাপে শ্রীলংকার কাছে বাংলাদেশের হাড় এর মূল কারণ ১২ টি হোয়াইট ও নো বল। ১৮৩ রানের পুজি পাওয়ার পর ম্যাচ হারার কারণ হিসেবে বেটিক নিসকে দাই করার সুযোগ নেই কুসুম বালিশের চার চারটি জীবন পাওয়ার ছিল ম্যাচ হারার একটি কারণ।

শ্বাসরুদ্ধকর ম্যাচ মানে কি বাংলাদেশের পরাজয়? এগিয়ে থাকা ম্যাচে নিজেদের ভুলে পিছিয়ে পড়া, যেটা ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া এ যেন টিম বাংলাদেশের জন্য নিত্যনৈমিত্তিক ব্যাপার।

ডুবাইয়ে এসিয়া কাপের বি গুরুপের শেষ ম্যাচটা তেমনি ছিল টসে হেরে বেটিক পাই শাকিবের দল এই ম্যাচের আগে কত বৃষ্টি টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের ওপেনিং থেকে আসে মাত্র ২৫২ রান।

ম্যাচ অপেনিক জুটির গর ছিলো মাত্র ১২.৬ বেশ ম্যাচে ১ ভিন্ন জুটি কে নামিয়ে ও সফলতা আসে নি। তবুও সেই দিন আরো একবার চেষ্টা চালাতে হতো তিন বছর পর দলে জায়গা পাওয়া সাব্বিরের সাথে নামিয়ে দেয়া হয় মেয়েদের। সাব্বির ৫ রান করে আউট হলেও মেহেদী মিরাজের ২৬ বলেন ৩৮ মুলতো বাংলাদেশের জন্য বেস। এরপর মুশফিক ছাড়া আর কেও তেমন হতাশ করেনি কেউ। ব্যাটিং আপিপ মাহমুদুল্লাহ মোসাদ্দেক আর শেষটায় তাস্নিম সম্মিলিত প্রচেষ্টায় ৭ উকেটে হারিয়ে ১৮৩ রানের পুজিকে টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ সামর্থ্য বললেও ভুল হবে না। তাহলে বাংলাদেশ ম্যাচটা হারলো কোথায়।

আরো পড়ুনঃ এশিয়া কাপ কোন দল কতবার চ্যাম্পিয়ন

আরো পড়ুনঃ পাকিস্তান বনাম ভারত ২০২২ স্কোয়াড

এই ম্যাচ হারার ময়নাতদন্ত খুব একটা জটিল নয় লঙ্কার বোলাররা দশটি অতিরিক্ত বল দিলেও তাদের ছিল না কোনো নো বা হোয়াইট বল। বাংলাদেশের ৮ টি হোয়াইট ও ৪ নো শুধুমাত্র ১২ টি রান নয় লঙ্কার দিয়েছে ১২ টি অতিরিক্ত বল সেই ১২ বল থেকে কত রান এসেছে তার হিসেব মেলালেই পাওয়া যাবে পরাজয়ের কারণ। ৪ ওভারের এসপেলে প্রাথম ২ ওভারে ১৩ রান দেও এবাদোত নাওক হতে হতে শেষ ২ ওভারে ৩৮ রান দিয়ে হয়ে যাই খল নায়ক

ভুলের কথা বল্লে সাবার আহে আসেবে মুসফিকের নাম তাস্কানের বলে কুশালের ক্যাচটা যখন হ্তে জমাতে পারলেন না তখন তার রান ম্যাত ২ এই ম্যাচে যেনো অমর্ত্য লাভ করেছিলেন কিশাল বেনডিস রিভিও না নেওয় বেচে গেছে আরো এক বার
৬০ রানের ইনিংসের সব মিলে জীবন পেয়েছেন ৪ বার আর তাইতো এশিয়া কাপ শুরু ৫ দিনের মাথাই প্রাথম দল হিসেবে বিদায় নিল বাংলাদেশ তারা এখন শুধুই দর্শক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button