Sports

দক্ষিণ আফ্রিকা মিনি আইপিএল

 

দক্ষিণ আফ্রিকা মিনি আইপিএল

 

দক্ষিণ আফ্রিকা মিনি আইপিএল ক্রিকেট বিশ্বের একচ্ছত্র রাজা হয়ে উঠেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তার পমান আবার পাওয়া গেল। কারণ এবার দক্ষিণ আফ্রিকায় বস্থে চলেছে আইপিএল এর আসর। না প্রতি বছরই যে আইপিএল হয় এটি সেই আইটিএল নয়। এটি তার ছোট ভাই সব ঠিকঠাক থাকলে আইপিএলের ৬ টি ফ্র্যাঞ্চাইজি এই প্রতিযোগিতায় ৬ টি দলের ঠিকানা পেতে পারে। এটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী আগামী বছর ফেব্রুয়ারি মার্চে প্রটিয়াদের দেশে আয়োজিত হবে এই টুর্নামেন্টে। ভারতের আইপিএল ক্রিকেটের আসর বসে একাধিক দেশে কিন্তু এখানে টুর্নামেন্ট আয়োজন করে তেমন সাফল্য পায়নি ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

সম্ভবত সেই কারণেই এবার ভারতীয় ফ্র্যাঞ্চাইজি দিকে জুড়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। আর যদি ক্রিকেটে অভিজ্ঞতা রয়েছে এমন বিনিয়োগকারীদের ই দল বিক্রি করবে বলে সিদ্ধান্ত নেন প্রক্রিয়া বোর্ড আর সেই ডাকে সাড়া দিয়ে এই এবার আইপিএলের ৬ ফ্র্যাঞ্চাইজি আইডির মালিক দক্ষিণ আফ্রিকায় ৬ দল কিনতে আগ্রহ প্রকাশ করল।

কোন দল গুলি রয়েছে তালিকায় জানা গিয়েছে মোবাইল ইন্ডিয়ান্সের মুকেশ আম্বানি চেন্নাই সুপার কিংসের এন শ্রীনিবাসন সানরাইজার্স হায়দ্রাবাদ দিল্লী ক্যাপিটালস আরফাথ জিন্দাল লগ্ন সুপার ডান্সের মুরাদ আলি এবং রাজস্থান রয়েলসের মত আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো দক্ষিণ আফ্রিকায় দল কিনতে চলেছে।

Also my link…

টি টোয়েন্টি বিশ্বকাপ সময়সূচী ২০২২ – ICC T20 World Cup 2022

কাতার বিশ্বকাপ ২০২২ সময়সূচি Qatar World Cup schedule 2022

মিনি আইপিএলে দল কিনার জন্য বিডিং প্রক্রিয়া শেষ হয়েছে গত ১৩ ই জুলাই খবর পাওয়া যাচ্ছে মুম্বাই দল কিনতে চলেছে কেপটাউন ফ্র্যাঞ্চাইজি। চেন্নাই জোহানেসবার্গের দল নিয়ে আগ্রহ দেখিয়েছে দিল্লি ক্যাপিটালস ঝুঁকছে প্রিটোরিয়া জলের দিকে। হায়দরাবাদ সানরাইজার্স এর দখলে আসতে চলেছে।

পোর্ট এলিজাবেথ পারলে মালিকানা পেতে পারে রাযোস্তান গোয়েঙ্কা লখনৌ সুপার জায়েন্ট হয়ে উঠতে পারে ডারবান ফ্র্যাঞ্চাইজি মালিক। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার তরফে জানানো হয়েছে চলতি মাসেই ফ্র্যাঞ্চাইজি মালিকদের নাম প্রকাশে আনা হবে তবে আগামী বছর এই সময়ই সংযুক্ত আরব আমিরশাহী দিয়ে বসবে টি-টোয়েন্টি লিগের আসরে।

যেখানে মঈন আলীর মত নামী তারকাদের দেখা যাবে। খেলবেন একাধিক ক্যারাবিয়ান ক্রিকেটাররাও তবে শোনা যাচ্ছে চেন্নাই যে দলটি কিনতে চলেছে সেখানে খেলতে দেখা যেতে পারে ফাফ দু প্লেসিস ও ডোয়াইন ব্রাভো কে জানা গিয়েছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি পাশাপাশি দক্ষিণ আফ্রিকায় টুর্নামেন্টেও নাকি আইপিএলের প্রাক্তন চিফ অপারেটিং অফিসার সুন্দ রবনের মস্তিষ্কপ্রসূত তিনি আবার প্রার্থন আইপিএল কমিশন ললিত মোদী ঘনিষ্ঠ বলে পরিচিত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button